Jobanপুনঃনির্বাচন চায় ছাত্রদল

পুনঃনির্বাচন চায় ছাত্রদল

ডাকসু নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পুনঃতফসিলের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপির ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা।

আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এই অবস্থান কর্মসূচি পালন করেন। এর আগে দুপুর ১২টার দিকে মধুর ক্যন্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘আমরা শক্তি আমরা বল, জাতীয়তাবাদী ছাত্রদল’, ‘প্রহসনের নির্বাচন, বাতিল কর করতে হবে’, ‘দিবারাত্রির নির্বাচন, ছাত্রদল মানে না’ প্রভৃতি বলে স্লোগান দিতে থাকেন।

পরে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়।

এসময় ছাত্রদলের প্যানেল থেকে ডাকসু নির্বাচনের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মোস্তাফিজুর রহমান, বলেন, “১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল নির্বাচনকে কলঙ্কিত করেছে। এই কলঙ্কিত নির্বাচনের সাথে ভিসি জড়িত। ১১ মার্চে কোন নির্বাচন হয়নি, ছাত্রলীগের ভোট জালিয়াতি হয়েছে।”

তিনি আরও বলেন, “জাতীয়তাবাদী ছাত্রদল এই নির্বাচন প্রত্যাখান করেছে। যারা এই কারচুপির নির্বাচনের সাথে জড়িত তাদের পদত্যাগের দাবি জানাচ্ছি, শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এই নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করছি।”

কর্মসূচিতে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী খন্দকার আনিছুর রহমান (অনিক), সহ-সাধারণ সম্পাদক (এজিএস) প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।